চলিত মাসের  প্রথম সপ্তাহে  আমাদের বিয়ে হয়..... এই মাসে সহবাস করেছে টোটাল 9 দিন ( ফাস্ট চারদিন রেগুলার তিন দিন গ্যাপ দিয়ে দুদিন রেগুলার আবার চারদিন গ্যাপ দিয়ে তিনদিন রেগুলার) এই নয় দিনে প্রায় 30 বার সহবাস করা হয়েছে (without protection) 1st পঞ্চম দিন পর্যন্ত ফেমিকন এর হোয়াইট কালার পিল গুলো খেয়ে ছিল তারপর আর কোন কিছু খাওয়া বা ইউজ করা হয় হয়নি........ চার্ট অনুযায়ী সহবাসের প্রথম দুই দিন বেবি কনসিভ করার সম্ভাবনা বেশি ছিল তাই প্রথম পাঁচ দিন পিল খাওয়া হয়েছিল তারপর আর খাওয়া হয়নি চার্ট অনুযায়ী....... আমার ওয়াইফের 30 দিন পর পর পিরিয়ড শুরু হয় কিন্তু এবার 33 দিন হয়ে গেল এখনো কোনো কিছু হচ্ছে না PROBLEM:- আমরা পাঁচ বছরের আগে কোন বেবী নিতে চাচ্ছি না ~~~~ এমতাবস্থায় আমাদের করণীয় কি? N.b. এ ব্যাপারে সঠিক তথ্য দিয়ে হেল্প করতে পারলে অনেকটা উপকৃত হতাম কারণ এই মুহূর্তে বাইরে যাওয়া সম্ভব নয় ধন্যবাদ

প্রিয় গ্রাহক, আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। গ্রাহক ফেমিকন পিল সেবন এর ১ টা নির্দিষ্ট নিয়ম আছে।সেই নিয়ম অনুযায়ী না খেলে পিল কাজ করে না।সেক্ষেত্রে প্রেগন্যান্সির সম্ভাবনা থাকে। গ্রাহক যেহেতু পিরিয়ড মিস হয়েছে সেক্ষেত্রে প্রেগন্যান্সি টেস্ট করা উচিৎ। প্রেগন্যান্সির প্রথম লক্ষন পিরিয়ড মিস হওয়া। তথাপি আসলেই প্রেগনান্ট কিনা জানার জন্য প্রেগন্যান্সি টেস্ট করতে হবে।এটি দুইভাবে করা যায়-১।রক্ত পরীক্ষার মাধ্যমে B HCG লেভেল দেখে ২।এবং ঘরে বসে একটি টেস্ট স্টিক এ (সকালের প্রস্রাব) প্রস্রাব করে সেটি পরিক্ষার মাধ্যমে। প্রেগন্যন্সির ১১ দিনের ভিতর BETA HCG লেভেল জানা যায় এবং এটা প্রতি ৪৮-৭২ ঘন্টায় দিগুন হতে থাকে। ঘরে বসে ইউরিন পরিক্ষার মাধ্যমে প্রেগন্যান্সি টেস্ট করা যেতে পারে পিরিয়ড মিস হবার প্রথম দিন এবং unprotected sex এর ৩ সপ্তাহ পর। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি। আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন, রয়েছে পাশে সবসময়, মায়া আপা ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও