গত ১৩/১২/২০১৭ ইং তারিখে আমরা সেক্স করেছি। সেক্স করার ৫০ ঘন্টার মধ্যে আমি একটা পিউলি ১২০ ঘন্টার পিল খাই। এর ২ দিন পর আমার পিরিয়ড হওয়ার কথা। কিন্তু পিরিয়ড হয়নি। এর ১০ দিনের মাথায় আমরা আবার সেক্স করি, তখনও পিরিয়ড হয়নাই। সেক্স করার পর আমি একটা নোরিক্স ৭২ ঘন্টার পিল খাই। সর্বশেষ ১-১-১৮ তে আমরা ৩য় বারের মতো সেক্স করেছি, তখন সে কনডম ব্যবহার করেছে। আজকে ৪-১-১৮ তারিখ, আমার পিরিয়ড হবার কথা ২৮ দিন আগে, এখনো হয়নাই। এ নিয়ে আমার খুব চিন্তা হচ্ছে। আমার পিরিয়ড না হবার কারণ কি ? এবং আমার গর্ভবতী হবার কি কোন ভয় আছে কি ?? আর যদি প্রেগন্যান্সি হয়ে যায় তাহলে তা কিভাবে এড়াতে পারি? সমাধান থাকলে দয়া করে বলবেন।

প্রিয় গ্রাহক,আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ।মনে রাখবেন ইমারজেন্সি পিল খাওয়া জন্মনিয়ন্ত্রক পদ্ধতি নয়। আর নিয়মিত ইমারজেন্সি পিল খাওয়া স্বাস্থ্যের জন্য ভাল নয়।ইমার্জেন্সি পিল এর কিছু পার্শপ্রতিক্রিয়া আছে যেমন:>বমি বমি ভাব,বমি করা>মাথা ব্যথা>ক্লান্তি অনুভব করা> মাথা ঘুরানো>তলপেটে ব্যথা> অল্প vaginal bleeding> স্তন এ ব্যথা করাঅনাকাঙ্খিত প্রেগ্নান্সি এড়ানোর জন্য অবশ্যই কনডম ব্যাবহার করবেন। তাই আপনার মাসিক অনিয়মিত হতে পারে। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন,রয়েছে পাশে সবসময়,মায়া আপা ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও