আপা,  আমি বিবাহিত,  বয়স ২২।  গতমাসের ১৮ তারিখে mm kit খেয়ে ১ মাসের গর্ভপাত করানোর হয়। কিন্তু অস্পূন গর্ভপাতের ফলে ৪/৪/২০১৯ তারিখে Dnc করাতে হয়। এবং তখন ইমপ্লান ও করিয়েছি। dnc করার পরে আমার ৩ দিন মাসিক ছিল। এরপর আর কোন সমস্যা ছিলনা। ১৬/৪/২০১৯ তারিখে আমার হটাৎ করেই অনেক সর্দি আর কাশি শুরু হয়।  কাশির কারনে আমার পেট ও ব্যাথা হয়ে রয়েছে।আর 19  তারিখ থেকে  হাল্কা মাসিকের মত ব্লাড যাচ্ছে। ২৭ তারিখ ডাক্তারের কাছে যাই আর আল্টাসোনোগ্রাম করার৷  রিপোর্ট ভাল আসে৷ ডাক্তার বললেন ইনপ্যানের জন্য এমন রক্ত যাচ্ছে।। আজ ২১ দিন হয়ে গেছে কিন্তু এখন ও  মাসিকের মত হচ্ছে৷ আমার শরীর দুবল হয়ে যাচ্ছে৷ প্রেসার ৭০/৮০ থাকে৷  ডাক্তারকে বলার পরে বলছে ঠিক হয়ে যাবে৷ কিন্তু কোন ওষুধ দিচ্ছেনা৷ যাতে কিছু দিনের জন্য ব্লাড টা বন্ধ থাকে।। আপা আমার এখন করনীও কি? 

প্রিয় গ্রাহক, আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। ইনপ্লান এর কারনে আপনার অনিয়মিত মাসিক হচ্ছে আশা করি ঠিক হয়ে যাবে , আপনি প্রেসার এর জন্য নিয়মিত ওর স্যালাইন, ডাবের পানি পান করুন, সাথে প্রচুর পরিমানে আইরন সমৃদ্ধ খাবার যেমনঃ লাল শাক, কচু শাক, কাচা কলা,আনার খাবেন।আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি । আর কোন প্রশ্ন থাকলে আমাদের জানাবেন, আপনার পাশেই রয়েছে সবসময়, মায়া।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও